Friday, October 26, 2018

মাখন কিভাবে হয় ? _দামোদর থেকে শিক্ষা - ১_

মাখন কিভাবে হয় - বৃন্দাবনে গোপীরা ভাল মাখন তৈরী করত, বিশেষ করে যোশদা মা ভাল মাখন তৈরী করতে পারত। বিশেষ গাভী থেকে দুধ নিয়ে সেগুলোকে দই বানাতো, দইগুলো উদকুলে রেখে সেখানে মন্থন করত আর সেই দই থেকে সুস্বাধু মাখন তৈরী হত। আর সেই মাখনগুলো কৃষ্ণকে অফার করা হত।
আমাদের শরীরকে তুলনা করা হয়েছে উদকুলের সাথে, মনকে তুলনা করা হয়েছে দই এর সাথে কারন দুধের বিকার হলো দই আর আমাদের মনও বিকার গ্রস্থ হয়ে দই এ পরিনীত হয়েছে। মন্থন প্রক্রিয়া হলো হরিনাম জপ করা। আর মাখনকে তুলনা করা হয়েছে কৃষ্ণ প্রেম।
আমরা কিভাবে কৃষ্ণকে আমাদের হৃদয়ের শুদ্ধ প্রেম দিব --
আমাদের এই জড় দেহে যে বিকার গ্রস্থ মন আছে তাকে হরেকৃষ্ণ মহামন্ত্র জপের মাধ্যমে মন্থন করে শুদ্ধ প্রেম জাগ্রত করতে হবে আর সেই শুদ্ধ প্রেম আমরা কৃষ্ণকে দিতে পারব।
আমাদের হৃদয় যতক্ষন কুলষিত থাকে ততক্ষন পর্যন্ত কৃষ্ণ আমাদের কাছ থেকে কিছু গ্রহন করেন না। যখন হৃদয় শুদ্ধ করব তখনই কৃষ্ণ আমাদের কাছ থেকে গ্রহন করবেন।
আর হৃদয় শুদ্ধ করার সবচেয়ে ভাল সুযোগ এই দামোদর মাসে। এই মাসে আমরা বেশি বেশি হরিনাম, বৈদিক শাস্ত্র অধ্যায়ন করা, বৈষ্ণবদের সেবা করা, বিগ্রহ দর্শন করা, আরতি দেওয়া, প্রসাদ পাওয়া, মন্দিরে যাওয়া, ভগবান দামোদোর উদ্দেশ্যে প্রদীপ দেখানো, সন্ধ্যায় দামোদরষ্টকম পাঠ করা, কোন প্রকার অপরাধ মূলক কাজ না করা।
Collected From:బీజాతీత జ్ఞానం భగవద్గీత

No comments:

Post a Comment

HELLO REPUBLIC OF BANGLADESH
WELCOME TO OUR #TULIP_NEWS WITH BEAUTIFUL DAY.
#NATIONAL_INTERNATIONAL_POLITICAL_SOCIAL_NEWS.
#GETTING_HEALTH_TIPS.
#CHITTAGONG_LOCAL_NEWS_PORTAL_&_AGRICULTURAL_INFO.
#OLD_&_MODERN_ATHLETICISM.
STAY US BE KNOW MORE.

1M -5M VIEW 2022 ONE DAY

Friday, May 6, 2022 email rss_feed code help_outline 1 Kentucky Derby 2022 2022 Kentucky Derby: Start Time and Horses to Watch The New York ...